fbpx

পৃথিবী নয়, সূর্য ঘোরে – নুরুল ইসলাম

Print Friendly, PDF & Email

মুহাম্মদ নুরুল ইসলাম বিএসসি বাংলাদেশের ইসলামী লেখকদের মধ্যে এক আলোচিত নাম। বর্তমান সময়ে আরিফ আজাদদের মত ইসলামী লেখকদের অন্যতম অনুপ্রেরণা এবং গুরু এই নুরুল ইসলাম বিএসসি কোরআন হাদিস এবং বিজ্ঞানের আলোকে পৃথিবী নয় সূর্য ঘোরে নামক এই বইটি লিখে ব্যাপক হাস্যরসের সৃষ্টি করেছিলেন। বইটি নিয়ে একসময় বহু মানুষ বহু হাসাহাসি করেছে, কিন্তু লেখক নুরুল ইসলাম বিএসসি বারবার এখন পর্যন্ত এমনটি দাবী করেই যাচ্ছে যে, পৃথিবী স্থির এবং সূর্য এবং সকল গ্রহ নক্ষত্র পৃথিবীকে কেন্দ্র করেই ঘুরে যাচ্ছে। নাস্তিক্য ডট কমের পাঠকদের জন্য এই অমূল্য হাস্যরসাত্মক বইটির ডাউনলোড লিঙ্ক এবং কিয়দাংশ পোস্ট আকারে উপহার দেয়া হলো। পড়ুন এবং মন খুলে হাসুন।

প্রাসঙ্গিক লেখাগুলোঃ

প্রকাশকের কথাঃ  পৃথিবী একটি নিশ্চল বস্তু, এটি ঘোরা তো দূরের কথা, নড়তেও পারে না। বরং সূর্যই পৃথিবীকে কেন্দ্র করে ঘুরে চলেছে।’ গ্যালিলিও আর জিওর্দানো ব্রুনো থেকে শুরু করে আধুনিক টেলিস্কোপওয়ালা নাসার বিজ্ঞানীদের যাবতীয় তত্ত্বকে ভুল দাবি করে এমনি প্রমাণ  করলেন মুহাম্মাদ  নুরুল  ইসলাম  কাওরির মতে পৃথিবী নিজের কক্ষপথে ঘুরছে যদি পৃথিবী নিজের কক্ষপথে ঘুরতো , তাহলে বিমান কখনওই তার গন্তব্যে পৌঁছাতে পারত না। পৃথিবী ঘুরলে বিমানের ওড়ার প্রয়োজন কী! চীন’ই তো ধীরে ধীরে বিমানটির কাছে এগিয়ে আসতো! শরীয়তের প্রকাশ্য দলীলগুলো প্রমাণ করে যে, সূর্যই পৃথিবীর চতুর্দিকে ঘুরে। এই ঘুরার কারণেই পৃথিবীতে দিবা-রাত্রির আগমণ ঘটে।

এই বিষয়ে সকল বৈজ্ঞানিক এবং কোরআন হাদিস থেকে প্রমাণ একত্র করেছেন মুহাম্মাদ  নুরুল  ইসলাম  কাওরি। মূল বইটির ডাউনলোড লিঙ্ক

পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী
পৃথিবী

বাকি অংশ পড়ার জন্য বইটি ডাউনলোড করুন।

4 thoughts on “পৃথিবী নয়, সূর্য ঘোরে – নুরুল ইসলাম

  • January 22, 2019 at 11:05 AM
    Permalink

    Earth goes around the Sun – (Rig Veda 10. 22. 14. and Yajur Veda 3. 6).

    Complete verse- “This earth is devoid of hands and legs, yet it moves ahead. All the objects over the earth also move with it. It moves around the sun”.

    Sun and whole Universe are round —(Yajur Veda 20. 23).

    Shape of Earth is like an Oblate Spheroid —(Rig Veda XXX. IV.V).

    Moon is enlightened by the Sun – (Yajur Veda 18, 20).

    ‘Earth is flattened at the poles’ — (Markandeya Purana 54.12).

    There are many Suns –Rig Veda 10.149.1

    Seven colours in the Sun – (Atharva Veda 7. 107. 1).

    Reply
  • February 18, 2021 at 5:33 AM
    Permalink

    পৃথিবী নয় সূর্য ঘোরে এই বইটি 1998 পড়ে জানতে পারি যে আমাদের পৃথিবী অবস্থানগত ভাবে সম্পূর্ণ স্থির এটা কেবলমাত্র বিজ্ঞান সম্মত নয় বরং সকল ধর্মের ঐক্য মতও বটে । আমি বর্তমানে একজন ব্যক্তিগত অ্যাস্ট্রোনমি রিসার্চার । আমি আপনার পৃথিবী নয় সূর্য ঘোরে বইটি পড়ে ব্যক্তিগতভাবে অনেক উপকার পেয়েছি তাই আল্লাহর কাছে আমার দোয়া রইল । পরে কথা হবে
    ان شاء الله

    Reply
  • February 18, 2021 at 5:52 AM
    Permalink

    998 সালে, পৃথিবী নয় সূর্য ঘোরে এই বইটি প্রথম পড়ি । এই বইটি থেকে আমি জানতে পারি যে পৃথিবী এই মহাবিশ্বে একমাত্র স্থির গ্রহ । পৃথিবী ছাড়া দ্বিতীয় কোন জায়গা নাই যেটা অবস্থানগতভাবে সম্পূর্ন স্থির । আপনার জন্য আমার তরফ থেকে আল্লাহর কাছে দোয়া রইলো পড়ে কথা হবে ইনশাআল্লাহ ।

    Reply
  • April 15, 2021 at 12:35 PM
    Permalink

    কোরআন-হাদিস, বেদ-বাইবেল, জিন্দাবেস্তা-উপনিষদ এসব গ্রন্থ গুলিতে “পৃথিবী সূর্যের চারদিকে ঘুরে” অথবা “পৃথিবী ঘুরে” এ ধরনের কোনো তথ্য সমর্থন করে কিনা! কিন্তু বিজ্ঞান এই তথ্যগুলো নিয়েই এগোচ্ছে।

    আর দর্শন শাস্ত্রের দিক দিয়ে যদি উক্ত বিষয়টাকে দেখা হয়, তাহলে একটি আবছা প্রশ্নের সম্মুখীন হতে হয়। প্রশ্নটি হলো-
    পৃথিবী একা ঘোরে, নাকি শূন্যকে সহ নিয়ে ঘোরে?

    Reply

Leave a Reply

%d bloggers like this: